Call Agent

01611-237732

IELTS Contractual Offline (Full Time)

Course Fee 42,000 TK

(Instalment Facilities)

Course Instructor

Md Shakhawat Hossain

Founder Director, TalentHut

Hasan Prottoy

Course Coordinator & Spoken English Teacher

Mahbuba Mayeen Moon

IELTS & Spoken English Teacher, O-level & A-level teacher

IELTS Contractual Offline (Full Time)

  • আপনার কি ইংরেজি বেইসিক খুব বেশি দুর্বল বা মধ্যম মানের?
  • আপনি কি zero level থেকে ইংরেজিতে নিজেকে all rounder করতে চাচ্ছেন?
  • আপনি কি One to one care সহ Basic থেকে IELTS পর্যন্ত একটু সময় নিয়ে preparation নিতে চাচ্ছেন?
  • আপনি কি চান একবারে শুন্য লেভেল থেকে IELTS দেয়ার আগ পর্যন্ত একজন অভিজ্ঞ শিক্ষক আপনার সাথে ছায়ার মত লেগে থাকুক যাতে যেকোনো সমস্যা যেকোনো সময়ে তাকে জানাতে পারেন?
  • আপনি কি পড়াশোনা করার জন্য আমাদের অফিসে এসে দৈনিক ৬+ ঘণ্টা সময় ৬ মাসের জন্য দিতে পারবেন?
তবে এই কোর্সটি আপনার জন্য। নিচে কোর্সের বিস্তারিত দেয়া হয়েছে। বিস্তারিত ভালোভাবে পড়ে আমাদের সাথে যোগাযোগ করুনঃ

(বিঃদ্রঃ আপনার সময় নষ্ট যাতে না হয়, তাই বিস্তারিত পড়ার আগে কিছু কথা। এই কোর্সটি একটি দামি কোর্স। কেন দামি তা বিস্তারিত পড়লে ধাপে ধাপে জানতে পারবেন। যারা সরাসরি আগে কোর্স ফি খুজেন তারা এখানেই থেমে যান, কারন আমরা খাঁটি স্বর্ণ বিক্রয় করি এবং তা আপনাকে স্বর্ণের দামেই কিনতে হবে। আপনি চাইবেন স্বর্ণ কিন্তু দিতে চাইবেন এমিটিশন এর দাম তাহলে আর বাকি বিস্তারিত না পড়াই ভালো। আমরা কোন fake commitment করি না, তাই লোভনীয় কোন অফার আমাদের কাছে নেই, আমরা আপনার পেছনে খাটবো, এতে আপনার ঘাম ঝরবে সাথে আমাদেরও ঝরবে। এবং আমাদের এই শ্রমের ও সময়ের মূল্য আপনাকে দিতেই হবে।)

সপ্তাহে ৬ দিন ক্লাস, দৈনিক ৬ ঘণ্টা, টানা ৬ মাস চলবে এই কোর্স। সম্পূর্ণ জিরো থেকে IELTS এ টার্গেট স্কোর পর্যন্ত। আসন সংখ্যা মাত্র ১০টি।

এই IELTS Contractual Offline বা English (Basic to Advance) with One to One care কোর্সটি TalentHut এর একটি বিশেষ কোর্স যেটি আমাদের Director & 17 years IELTS teaching experience শিক্ষক সাখাওয়াত স্যার নিজে করান, যিনি কেবলমাত্র ইংরেজিতে বেশি দুর্বল ছাত্রছাত্রি কিন্তু সময় নিয়ে পরিপূর্ণ দক্ষতা নিয়ে আসতে চাচ্ছেন অথবা ইংরেজিতে দুর্বল হওয়ার সত্ত্বেও IELTS -এ অনেক ভালো ফলাফল চাচ্ছেন এমন ছাত্রছাত্রিদের IELTS support সহ ইংরেজি ভাষাতে দক্ষতা নিয়ে কাজ করেন এবং এটি প্রাইভেট কোর্স হিসেবেই উনি করান। এই কোর্স যারা করতে ইচ্ছুক সবাইকে উনি ভর্তি করান না, অর্থাৎ শুধু ফি দিলেই ভর্তি হওয়া যাবে না। এই কোর্সে ভর্তির আগে কিছু শর্ত আছে, তা মেনে আসতে হবে। তাই এই কোর্স নিয়ে উনার নিজের বক্তব্য এবং শর্তগুলো এখানে দেয়া হল, পুরোটি পড়ার পর ভালো লাগলে কোর্সের জন্য রেজিস্ট্রেশন করুন। প্রয়োজনে এই কোর্স সম্পর্কে কোন বক্তব্য থাকলে সরাসরি স্যার এর সাথে কথা বলতে পারেন। এটি অফলাইন কোর্স। এটি করতে হলে আমাদের অফিসে এসে ক্লাস করতে হবে। তবে অনলাইনেও Part time course হিসেবে করানো হয়।

কোর্সটি মোট ৫ টি লেভেলে ভাগ করা হয়েছে, এর মধ্যে লেভেল ১ থেকে ৩ পর্যন্ত বেসিক উন্নত করার লেভেল আর ৪ এবং ৫ মুলতঃ IELTS এর জন্য। এখানে উল্লেখ্য যে, আমার কাছে বিভিন্ন লেভেলের ছাত্রছাত্রী আসে, যেমন, ইংরেজি রিডিং পড়তে পারে না ভালোভাবে এমন আসে, আবার কিছু স্পিকিং পারে এমনও আসে। আমি যার যার লেভেল অনুযায়ী তাকে গাইড করি। আমাদের এই কোর্সের সর্বনিম্ন ৬.৫ এর টার্গেট নিয়ে কাজ করি, উপরে যার যা টার্গেট সেটা উঠানো পর্যন্ত সাপোর্ট দিয়ে থাকি। তবে এই টুকু আমি ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি, আমার লেভেল-১ থেকে ৩ পর্যন্ত যে শেষ করতে পারবে, সে English communication-এ পৃথিবীর কোন স্থানে ঠেকবে না এবং এরপর IELTS preparation নিলে তার টার্গেট স্কোরে অবশ্যই অবশ্যই পৌছবে ইনশাল্লাহ। আমরা ফুল টাইম কোর্সটিকে যেভাবে করাচ্ছি, ভর্তি হওয়ার পরে, আপনাকে আমরা সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ক্লাস দিবো, এই সময়ের মধ্যে আমরা ক্লাস নিবো, চর্চা করাবো, পরীক্ষা নিবো এবং দক্ষ করবো। তাই খরচ এক মুঠে একটু বেশি মনে হলেও, এই কোর্স আপনি নিশ্চিত থাকেন, বাংলাদেশে একটিই এবং ফলাফল আসবেই। নিচে প্রত্যেকটি লেভেলের ফি সহ বিস্তারিত দেয়া হল। প্রত্যেকটি লেভেল এর বাটনে ক্লিক করলে বিস্তারিত জানতে পারবেন। আর এরপরেই ক্লাস কিভাবে করাবো তা নিয়ে বিস্তারিত দেয়া আছে।
– Shakhawat Sir

এই কোর্সে প্রতি মাসের ১-২৫ তারিখের মধ্যে নতুন ব্যচের ভর্তি হওয়ার তারিখ। ক্লাস শুরু হবে পরের মাসের ১-১০ তারিখ থেকে। প্রতি ব্যাচে আসন মাত্র ১০-১৫ জন।
talenthut
ভর্তির শিডিউল

ফীঃ ৬০০০ টাকা (Course Materials সহ)

  • Method class ২৪ টি,

  • ৬০ ঘণ্টা স্পিকিং চর্চা (PCU),

  • সপ্তাহে ১ টি করে PCU (Personal Care Unit) সেশন থাকবে,

  • Single Presentation & Conversation practice,

  • ৬০ টি অডিও লিসেনিং এসাইনমেন্ট থাকবে।

এই লেভেলে যে স্কিল গুলো উন্নত হবেঃ

  1. ইংরেজিতে কথা বলার আইডিয়া উন্নত হবে যার ফলে যেকোনো বিষয় নিয়ে অনর্গল ইংরেজিতে কথা বলতে পারবে,
  2. ২-৩ হাজার নতুন শব্দ শেখা হবে,
  3. স্মার্ট ভাবে ইংরেজিতে কথা বলার দক্ষতা আসবে,
  4. লিসেনিং এবং উচ্চারন এর দক্ষতা আসবে,
  5. IELTS speaking এর বেসিক ৮০-১০০% উন্নত হবে।

ফীঃ ১০৫০০ টাকা (Course Materials সহ)

  • Method class ২৪ টি,

  • ২০-৩০ টি রাইটিং এসেসমেন্ট (PCU),

  • সপ্তাহে ১ টি করে PCU (Personal Care Unit) সেশন থাকব,

  • ৯ ধাপে গ্রামার এপ চর্চা এর এসাইনমেন্ট থাকবে,

  • ECU (Extra Care Unit session)।

এই লেভেলে যে স্কিল গুলো উন্নত হবেঃ

  1. গ্রামার এর খুঁটিনাটি ভুল সহ সম্পূর্ণ গ্রামার ৮০-১০০% ঠিক হয়ে যাবে,
  2. যেকোনো বিষয়ের উপরে ইংরেজিতে ফ্রি হ্যান্ড রাইটিং এর দক্ষতা চলে আসবে,
  3. IELTS Writing এর বেসিক ১০০% উন্নত হবে।

ফীঃ ১০৫০০ টাকা (Course Materials সহ)

  • Method class ২০ টি

  • ৫৭ টি রিডিং ওয়ার্কশীট এসাইনমেন্ট থাকবে (PCU),

  • ৬০ টি লিসেনিং ওয়ার্কশীট এসাইনমেন্ট থাকবে (PCU),

  • ৩৬ টি রিডিং প্যাসেজ চর্চা।

এই লেভেলে যে স্কিল গুলো উন্নত হবেঃ

  1. যেকোনো Advance English Reading বোঝার ক্ষমতা তৈরি হবে,
  2. স্পিড রিডিং/স্কিমিং স্কিল তৈরি হবে,
  3. রিডিং প্যাসেজ এর প্রশ্ন-উত্তর দেয়ার দক্ষতা আসবে,
  4. Advance Listening বোঝার ক্ষমতা তৈরি হবে,
  5. লিসেনিং এর প্রশ্ন-উত্তর দেয়ার দক্ষতা আসবে,
  6. IELTS Reading & Listening এর Basic 100% উন্নত হবে।

ফীঃ ১৫০০০ টাকা

  • Method class ৩৬ টি,

  • ১২০ ঘণ্টা IELTS speaking চর্চা (PCU),

  • সপ্তাহে ১ টি করে PCU (Personal Care Unit) সেশন থাকবে,

  • ১৪৪ টি IELTS reading প্রশ্ন-উত্তর এসাইনমেন্ট থাকবে,

  • ২৮ টি IELTS writing এসাইনমেন্ট থাকবে,

  • ১১২ টি IELTS listening এসাইনমেন্ট থাকবে।

এই লেভেলে যে স্কিল গুলো উন্নত হবেঃ

  1. আমাদের বেসিক সহ IELTS অর্থাৎ level 1-5 যারা ভালোভাবে ৮০%-১০০% শেষ করবে তাদের IELTS এর স্কোর এর ফলাফল আশা করা যায় Minimum 6.5 থেকে Maximum 9 পর্যন্ত আসবে। আমাদের প্রায় ৯০% ছাত্রছাত্রী যারা এই কোর্স শেষ করে পরীক্ষা দিয়েছে, তারা এমন ফলাফলই করেছে।

ফীঃ ১০০০ টাকা (প্রতিটি মক টেস্ট)

  • ২০ টি মক টেস্ট ফ্রি আমাদের শুধু IELTS course এর ছাত্রছাত্রীদের জন্য,

  • ৩০ টি মক টেস্ট ফ্রি আমাদের (Basic + IELTS course) এর ছাত্রছাত্রীদের জন্য,

  • আমাদের কাছে কোর্স করেনি এমন কেও মক টেস্ট দিতে পারবে সেক্ষেত্রে ফি পরবে প্রতিটি মক টেস্ট ১০০০ টাকা করে।

  • আপনার পরিশ্রম করার এবং ধৈর্য ধরার মানসিকতা রাখতে হবে। যারা IELTS এর জন্য শর্টকাট পথ খুজেন তাদের জন্যও এই কোর্স নয়। কারন শর্টকাট পথে যেকোনো পরীক্ষাতে পাশ করা যেতে পারে A+ পাওয়া যায় না অর্থাৎ IELTS এর ক্ষেত্রে ৪ বা ৫ স্কোর পাওয়া যেতে পারে ৭ বা ৮ নয়। (অনেকেই ১ মাসের প্রস্তুতিতেও ৮ পায়। তারা মুলত ইংরেজিতে আগে থেকেই expert থাকে, এরপর আসলে IELTS syllabus preparation নিলেই হয়ে যায় যার জন্য ১ বা ২ মাসই যথেষ্ট। তাই তাদের সাথে সবার তুলনা করে খুব একটা লাভ নেই। যে সকল প্রতিষ্ঠান এমন প্রচার দেয় যে, ১ মাসেই তাদের ছাত্র ৮ পেয়েছে। আসলে এটি একটি প্রলোভন। যে ১ মাসে ৮ পেয়েছে, সে আগে থেকেই English -এ স্কিল ছিল। এখানে প্রতিষ্ঠানের কৃতিত্ব মুলতঃ ১০-২০% এবং আমাদের কাছেও এমন ছাত্র আসে। তারাও যদি ভালো ফলাফল করে তবে আমাদের কৃতিত্ব মুলতঃ ১০-২০%-ই হয়
  • আপনার শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে SSC বা তার উপরে হতে হবে।
  • নির্ধারিত সময়ের চাইতে সময় বেশি লাগলে তা দিতে হবে অধৈর্য হওয়া যাবে না। তবে সময় বেশি লাগলেও আমাদের কোর্স ফী আর বাড়বেনা।

ক্লাস যেভাবে চলবেঃ

  • আমরা প্রথম ২ মাসে দৈনিক ৬ ঘণ্টা করে মোট ৫২ দিনের ৩১২ ঘণ্টা ক্লাস শুধু বেসিক নিয়ে কাজ করবো।
  • প্রথম ১৫ দিনে Speaking, Grammar & Pronunciation skill উন্নত করা হবে,
  • এর পরের ১৫ দিনে Advance Grammar, Writing, Vocabulary skill উন্নত করা হবে,
  • এর পরের ২২ দিনে Reading, Advance Vocabulary, Listening skill উন্নত করা হবে,
  • এরপর টানা ৩ মাস ৪৬৮ ঘণ্টা চলবে IELTS class & Practice session. যেখানে প্রতিনিয়ত ছাত্রছাত্রী দেরকে ক্লাস নেয়া, চর্চা করানো, সমস্যা গুলো সমাধান করা ইত্যাদি সাপোর্ট আমাদের দক্ষ শিক্ষক দ্বারা দেয়া হবে। 
  • এর পরের মাস বা শেষ মাস দৈনিক ১ টা করে মোট ২৬ টি টানা মক টেস্ট নেয়া হবে। এরপর মক এর ফলাফল এর উপরে ভিত্তি করে IELTS পরীক্ষাতে রেজিস্ট্রেশন এর জন্য অনুমোদন দেয়া হবে। এভাবে মোট ৬ মাসে এই কোর্সটি সফল ভাবে শেষ হবে।
(বিশ্বে আর কোথাও Zero level থেকে এমন In-house exclusive IELTS course নেই।)

খরচটি নির্দিষ্ট বা ফিক্স বলা যায় না তারপরও আনুমানিক ধারনা দিচ্ছি ২০২২ সালের জন্য(কোর্স শুরু করা থেকে পরিক্ষা দেয়া পর্যন্ত), পরবর্তী প্রতি বছরই খরচ বাড়বে, এখানে উল্লেখ্য যে নিচে যে খরচ দেখানো হয়েছে তা আমাদের কোর্স ফি সহ আপনার IELTS পরীক্ষা দেয়া পর্যন্ত কত যেতে পারে তা। নিচের আমার কোর্স ফি বাদে যে খরচ দেখানো হয়েছে তা আপনি নিজে প্রস্তুতি নিলেও লাগবে অথবা অন্য প্রতিষ্ঠান বা শিক্ষকের কাছে নিলেও একই খরচ লাগবে।

আমাদের কোর্স ফি: কোর্সটি এর মাধ্যমে কোর্স ফি ৫৫০০০ টাকা এবং কিস্তিতে টাকা দেয়া যাবে। থাকা-খাওয়া বা হোস্টেল খরচ আলাদা যা মাসিক ৪৫০০ থেকে ৬০০০ এর মত।

সাথে অন্যান্য যে খরচগুলো হতে পারে, IELTS registration fee: ২০৫০০/- (২০২৩ এর জন্য)

Update IELTS registration fee, dates and venue details: Click here

একমুঠে টাকাটা বেশিই দেখাচ্ছে। আসুন একটু math করি, যেকোন প্রর্তিষ্ঠানে কোন বেসিক কোর্স ছাড়াই আপনি শুধুমাত্র IELTS কোর্স করলে কোর্স ফি ৮০০০/- থেকে ১৭,০০০/- পর্যন্ত নিয়ে থাকে। যদি সবর্নিম্ন ৮০০০/- ও ফি ধরি তবে, ২৮টি ক্লাস * ১ ঘন্টা = ২৮ ঘন্টা, এবার ৮০০০/- কে ২৮ ঘন্টা দিয়ে ভাগ দিলে ঘন্টাপ্রতি ফি আসে সর্বনিম্ন ২৮৫/- । তারপরও কোর্স ক্লাস শেষ হলে আর কোন সাপোর্ট পাচ্ছেন না।

আর আমরা সর্বনিম্ন দিচ্ছি ১৮০ দিন(৬ মাস) * ক্লাসসহ  প্রতিদিন 6 ঘন্টা সাপোর্ট = ১০৮০ ঘন্টা, ৫৫,০০০/- কে ভাগ দিলে ঘন্টা প্রতি আসে ৫০/- যা অন্যান্য প্রতিষ্ঠানের সবর্নিম্ন ফি থেকেও কম। তারপর আবার আমরা বেসিক improve করাবো, IELTS দেয়ার আগ পর্যন্ত সাপোর্ট দিয়ে যাবো এবং কারো যদি ৮ বা ১২ মাসও প্রয়োজন হয় তবে আমাদেরকে আর কোন ফি দেয়ার প্রয়োজন নেই। বাকিটা আপনিই চিন্তা করুন। তাছাড়া অনেক এজেন্সি প্রলোভন দেখিয়ে IELTS ছাড়া বিদেশে ছাত্র পাঠায় এবং তা বেশিরভাগ ক্ষেত্রে Embassy থেকে reject হয়ে যায়, আর যদিও ২/১ জন যেতে পারে তাদের কাছ থেকে স্বাভাবিক এর চাইতে ৮/১০ লাখ টাকা বেশি নেয়। কারন বিদেশে যেয়ে আবার তাকে IELTS এর মতই একটি কোর্স (ESL)- ৬ মাসের করতে হয় যা বিশ্ববিদ্যালয় ভেদে বাংলাদেশি টাকায় সর্বনিম্ন ৪ লাখ থেকে ৬ লাখ পর্যন্ত হয়ে থাকে। তাই বিদেশে যেয়ে ৬ লাখ খরচ করার চাইতে দেশেই ৫০ হাজার টাকা খরচ করে দেশি শিক্ষকের কাছে কোর্স করা ভালো কারন আপনি সবকিছু তার সাথে শেয়ার করতে পারছেন। কিন্তু বিদেশে তা পারছে না।

তাছাড়া আমরা ৩ মাসের IELTS (Full course) কোর্সে ফি আরও কম মানে মাত্র ১৫০০০/- টাকা নিয়ে থাকি। তবে শুধু IELTS কোর্সে ভর্তি হতে হলে আপনার Basic English ভালো থাকা লাগবে।

প্রথমত, বিশ্বাস একজন মানুষের একান্তই ব্যক্তিগত বিষয়। তবে কাওকে না কাওকে তো আপনার বিশ্বাস করতেই হবে। আপনি কোন মানদণ্ডে বিশ্বাস করেন তা আপনার ব্যাপার। তবে আমরা আমাদের স্থায়িত্ব সম্পর্কে কিছুটা ধারনা দি আপনাকে কেননা প্রতিষ্ঠানের স্থায়িত্ব বেশি হলে তার বিশ্বাসযোগ্যতাও বাড়ে, আমাদের Facebook পেজ হয়েছে প্রতিষ্ঠা বছর ২০১২ তেই (https://www.facebook.com/TalentHut.Ins), ইউটিউবে প্রথম ভিডিও ডিসেম্বর ১৫, ২০১৬ তে (https://youtu.be/8aQgsp9kgQU), আমাদের ওয়েবসাইট হয়েছে ২০১৫ তে (https://talenthutbd.com), এবং ট্রেড লাইসেন্স/টিন সার্টিফিকেট হয়েছে ২০১৪ তে। সার্ভিস খারাপ হলে এতোদিন টিকে থাকার কথা না।

প্রথমত, যদিও আমি IELTS Teaching দিচ্ছি ২০০৩ থেকে কিন্তু ২০১৫ থেকে এই বিশেষ কোর্সটি পরীক্ষামূলক ভাবে আরম্ভ করেছিলাম। এখন পর্যন্ত এই কোর্সে ভর্তি করেছি ২৫০ জনের মত, যার মধ্যে ৫০ জনের মত বর্তমানে আমার কাছে কোর্স করছে আর বাকিদের মধ্যে এই কোর্সের পড়াশোনার চাপের কারনে ঝড়ে পড়েছে ৩০%, সবাই IELTS দিতে আসেনি যারা কেবল মাত্র ইংরেজি ভালো করতে এসেছে এইরকম সংখ্যা আনুমানিক আরো ৩০% এবং তারা ইংরেজির দক্ষতা অর্জন করে বিভিন্ন পেশাতে জড়িয়ে পড়েছে, বাকি যারা পরীক্ষা দিয়েছে তাদের ফলাফল ৫.৫ থেকে ৭.৫ পর্যন্ত উঠেছে। কারন একজন অতি দূর্বল ছাত্রকে (যে একটি বাক্যে ৫ টি Spelling & Grammar ভূল করে, এমনকি part of speech ও চেনে না) তাকে দিয়ে ৫ পাওয়ানোটাও চেলেঞ্জিং। তবে যারা ইংরেজিতে মধ্যম বা একটু ভালো তারা এই কোর্স করলে আরও ভালো ফলাফল মানে ৮+ স্কোর তুলতে পারবে, এটা আমরা বিশ্বাস করি। আমরা সত্য যা তাই বলি, কারন Eye wash বা Brain wash করে আমরা কাওকে ভর্তি করি না, আমরা বলবো আমাদের কাছে কোর্স করে সব ছাত্রছাত্রী IELTS -এ ৭ বা ৮ পেয়েছে, এটি সত্য নয়। আমরা সবাইকেই সমান সাপোর্ট দিয়েছি কিন্তু যে চেষ্টা বেশি করেছে সে ভালো করেছে আর যে আলসেমো করেছে বা সময়ের আগেই তাড়াহুড়ো করে পরীক্ষা দিয়েছে তার ফলাফল আশানুরুপ হয় নি । আর যারা ওয়ারেন্টি বা গ্যারান্টি দেখে বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি হচ্ছে তারাই আসলে ঠকছে। শিক্ষক আপনাকে সঠিক গাইডলাইন দিতে পারবে, আপনার সমস্যাগুলোর সমাধান দিতে পারবে কিন্তু কখনোই আপনাকে skill করতে পারবেনা যদি না আপনি নিজে চেষ্টা করেন। 

আমাদের মোট ২ টি অফিস বর্তমানে। ১টি অফিস উত্তরা-ঢাকা, এবং গাজিপুরে আমাদের ১ টি অফিস।

যারা দেশের বাহিরে বসবাস করছেন কিন্তু আমার এই চুক্তিভিত্তিক IELTS কোর্সটি করতে চাচ্ছেন, তারা অনলাইনে এই কোর্সটি করতে পারবেন। আমরা অনলাইনে পূর্ণ সাপোর্ট দিচ্ছি। সাধারণত Skype, Zoom/Google Meet এর মাধ্যমে দিয়ে থাকি যা পৃথিবীর যেকোনো দেশ থেকে করা যাবে। যারা অনলাইনে করতে চান তারা আমাদের ফেইসবুক পেজে ম্যাসেজ পাঠাতে পারেন বা আমার সাথে What’s app/Viber (01611237730)-এ যোগাযোগ করতে পারেন। আর সময় ৬ মাস বা তার বেশি লাগতে পারে।

আমরা কোন গ্যারান্টি বা ওয়ারেন্টি প্রদান করি না কারন পরীক্ষা আমরা নয় আপনি দিবেন। আমরা শুধু বলতে পারবো, আপনি আপনার কাঙ্খিত স্কোর না পাওয়া পর্যন্ত ছাড়বো না আপনাকে। সার্ভিস দিয়ে যাবো এই ফি তেই। যদি এমন হয়, Mock Test এ আপনি পর পর ৭ পেয়ে গেলেন কিন্তু মূল পরিক্ষাতে কোন কারনে ৬.৫ চলে আসলো, সেক্ষেত্রে যদি আবার পরীক্ষা দিতে চান তবে আমরা বিনা ফিতে আবার সাপোর্ট দিবো।

জী, অবশ্যই এই কোর্সটি আপনার জন্য উপযুক্ত। কারন আমরা যদি আপনাকে Basic থেকে Advance Level পর্যন্ত English Language এর ৪ টি দক্ষতাই এনে দিতে পূর্ণ সাপোর্ট দিতে পারি, তবে আপনার লক্ষ্য অবশ্যই পূরণ হবে। সেক্ষেত্রে আপনি চাইলে লেভেল ১, ২ এবং ৩ এই তিনটি করলেই চলবে। আপনি চাইলে IELTS এ অংশগ্রহন করতেও পারেন নাও করতে পারেন। তবে আমরা বলব, দক্ষতা আসলে লেভেল ৪-৫ সহ করে পরীক্ষা দেয়াটাই ভালো। তাতে এই score আপনার ক্যারিয়ারেও কাজে আসবে।

IELTS ছাড়া শুধু বেইসিক উন্নত করতে চাইলে আমাদের এই কোর্সটি করতে পারেনঃ

https://talenthutbd.com/basic-for-ielts/

আমার এই কোর্সটি একটি দীর্ঘ মেয়াদি কোর্স। এবং এই কোর্স শুরু থেকে শেষ পর্যন্ত আমিই করাবো, তবে কোর্সটি যেহেতু Method Class & Practice Session এর সমন্বয়ে হবে তাই Method Class আমাদের দক্ষ এবং অভিজ্ঞ শিক্ষকরা দেখবে। কিন্তু Practice Class, Mock Test, Reporting, Scheduling, Practice Club আমার প্রতিষ্ঠানের আমার এবং ম্যানেজারদের এর supervision এ হবে। আমি মুলতঃ Practice session গুলো দেখবো, আর এখানেই আমাদের দেশের ছাত্রছাত্রীরা কোন সাপোর্ট পায় না। কারন তারা চর্চা করার সময় অনেক সমস্যায় পড়ে, যা তাদের সমাধান দিতে হয়, তাই আমাদের এই কোর্সে মেথড ক্লাস গুলো অন্য দক্ষ শিক্ষকরা নিবেন আর Practice session/Tips/One to one guide, শুরু থেকে IELTS দেয়ার আগ পর্যন্ত আমি সাপোর্ট দিবো। আমার Practice session এর নাম, PCU (Personal Care Unit)। এখানে দরকার অনুসারে গ্রুপ এবং one to one দুটো সাপোর্টই আমি দিবো। মাসে ২-৪ টি বা সপ্তাহে ১ টি করে সেশন আমার সাথে পাবেন। 

দেখুন, আমাদের দেশ থেকে অনেক মানুষ মধ্যপ্রাচ্যে থাকে যাদের মধ্যে কিছু মানুষ ৫ম থেকে ১০ম শ্রেণীর বেশি পড়েনি। তারাও কিন্তু মধ্যপ্রাচ্যে গিয়ে আরবি বা হিন্দি ভাষাতে দক্ষ হয়ে যাচ্ছে। ইংরেজি যেহেতু একটি ভাষা, সেক্ষেত্রে আপনিও পারবেন। কিন্তু যদি IELTS এর কথা বলেন তবে আপনাকে বলা বা শোনার পাশাপাশি লিখা এবং পড়াও জানতে হবে। আমার কোর্সটি ডিজাইন করা হয়েছে ন্যূনতম SSC পাশ দের জন্য। কিন্তু দীর্ঘ গ্যাপ বা যারা স্কুল শেষ করতে পারেন নি, তারাও করতে পারবেন যদি আপনার দীর্ঘদিন লেগে থাকার ধৈর্য থাকে। কিন্তু স্কুল এর পড়াশোনার যে ন্যূনতম বিষয় গুলো ছিল, যেমন, ইংরেজি উচ্চারন করে পড়া, শব্দ শেখানো, শিশুকালে যে গ্রামার গুলো পড়ার কথা ছিল, সেগুলোও যদি না থাকে তবে এই কোর্সের সাথে ওই সকল সাপোর্টের জন্য আপনাকে আলাদা পেমেন্ট করতে হবে যা আলোচনা সাপেক্ষে হবে। সেক্ষেত্রে আপনার প্রাথমিক ইংরেজি জ্ঞান তৈরি হওয়া পর্যন্ত সাপোর্ট শেষ করার পর আমার কোর্স শুরু হবে। আর এই প্রাথমিক জ্ঞান তৈরি হতে যদি ৬ মাস সময় লাগে তবে আমার কোর্সের জন্য আরও ৬ মাস, মোট ১২-১৫ মাসের মত সময় লাগতে পারে। আবার অনেকেই এমন আছেন, বিদেশে থাকেন ৫ম বা ৮ম শ্রেনি পাশ করেছেন, কিন্তু দীর্ঘদিন বিদেশে এবং অফিসিয়াল ইংরেজি পরিবেশে থাকার কারনে মোটামুটি ইংরেজি কথা বলতে বা বুজতে পারেন তাদের ক্ষেত্রে আরও কম সময় লাগতে পারে। যেহেতু IELTS দিতে কোন শিক্ষাগত যোগ্যতার প্রমানপত্রের প্রয়োজন হয় না, তাই যে কেও এই পরীক্ষার প্রস্তুতি নিতে বা পরীক্ষা দিতে পারবেন। 

এই কোর্স করার জন্য কোন শিক্ষাগত যোগ্যতা বা সার্টিফিকেট এর দরকার নেই। তবে ন্যূনতম ৮ম বা এসএসসি না হলে ক্লাস লেকচার বুঝা এবং এসাইনমেন্ট গুলো করা কঠিন হবে। তাছাড়া IELTS পরীক্ষা দিতেও কোন শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট দিতে হয় না। শুধু বয়স ও নাগরিকত্ত প্রমানের জন্য পাসপোর্ট দিতে হবে। আমাদের কাছে কোর্স করতে আসলে এগুলোর কোনটিই দরকার নেই।

আমাদের কোর্স ফি ৪২০০০/- টাকা। অফলাইন বা অনলাইন দুটোর জন্য একই। কিছুদিন আগেও অফলাইনে করলে ৫৫০০০ টাকা ফি ছিল। এখন যেভাবেই করেন, ফি একই। আর অফলাইনে করলে আপনার কিছু বাড়তি খরচ আছে, যেমন থাকা-খাওয়া এর খরচ আপনাকেই আলাদা ব্যয় করতে হবে। তবে আপনাকে একটি ধারনা দেয়া যেতে পারে খরচ নিয়ে, যদি আমাদের উত্তরা-ঢাকা অফিসে এই কোর্স অফলাইনে করেন, তবে আশেপাশের ছাত্র/ছাত্রি হোস্টেল এ থাকা খাওয়া মিলিয়ে মাসিক ৬-৮ হাজার খরচ পড়বে। আর যদি আমাদের গাজীপুর অফিসে করেন তবে এই খরচ থাকা-খাওয়া মিলিয়ে ৪৫০০ থেকে ৭০০০ টাকার মধ্যে হবে। আর যাদের বাসা ঢাকা এবং গাজিপুরে তাদের শুধু যাতায়াত ভাড়া যা যায়, তাই। আশা করি বুজতে পেরেছেন। আরেকটি কথা, আমাদের নিজস্ব কোন হোস্টেল নেই। তবে আমরা দুরের ছাত্রছাত্রীদের থাকার হোস্টেল খুজে দিতে সাহায্য করি।

আসলে কোর্সটা একই কোর্স। একই শিক্ষকরা ক্লাস নিবেন, ফীও একই কিন্তু পার্ট টাইম কোর্সে ছাত্র, চাকরিজীবী, বিদেশে চাকরী করে এমন যে কেও তার সুবিধামত সময়ে ক্লাস করতে এবং তার হোম ওয়ার্ক বা assignment গুলো করতে পারবে। আর ফুল টাইম কোর্সে আমরা ক্লাস করিয়ে আবার হোম ওয়ার্ক বা assignment গুলো বা চর্চা আমরাই করিয়ে দিবো আমাদের ক্লাস রুমে। সে বাসাতে কিছু করবে সেই সুযোগ দিবো না। অর্থাৎ দুটোরই সিলেবাস এবং ক্লাস একই শুধু একটি তে ছাত্র আমাদের কাছেই সব কিছু করবে। 

আমাদের Basic + IELTS এর পুরো প্যাকেজ বা যা আমরা বলছি Contractual IELTS এর কোর্স ফি course materials সহ ৪২০০০ (বেয়াল্লিশ হাজার টাকা)। এটি আপনারা ২ ভাবে দিতে পারবেন। এই ২ ভাবে দেয়ার তথ্য নিচে দেয়া হলঃ
  • ৩ কিস্তিতে দিতে চাইলেঃ এভাবে দিলে ফি প্রদানের নিয়ম হবে, প্রথম পেমেন্ট ২০,০০০ টাকা এরপর ৩০ দিন পর ২০,০০০ টাকা এবং শেষ কিস্তি ২,০০০ টাকা করে মোট ৩ কিস্তিতে পে করা যাবে এবং মূল কোর্স শেষ হতে সময় লাগবে ৬ মাস।
  • ২ কিস্তিতে দিতে চাইলেঃ এভাবে দিলে ফি প্রদানের নিয়ম হবে, প্রথম পেমেন্ট ৩৫,০০০ টাকা এরপর ৩০ দিন পর ৭,০০০ টাকা এবং এভাবে মোট ২ কিস্তিতে পে করা যাবে এবং মূল কোর্স শেষ হতে সময় লাগবে ৬ মাস।
(বিঃদ্রঃ এই কোর্সে একটি বিশেষ ছাড় বা discount আছে যা আপনি শর্ত সাপেক্ষে পাবেন। শর্ত হচ্ছে, আপনি যদি আমাদের ৯০% ক্লাসে উপস্থিত থাকেন তবে আপনাকে শেষ কিস্তি আর দিতে হবে না। এটা আমরা ৬ মাসই দেখব। যদি কোন একটি মাসে আপনার ক্লাস উপস্থিতি ৯০% এর নিচে হয়, তবে পরের মাসেই আপনাকে শেষ কিস্তির টাকা পরিশোধ করতে হবে।)

এই কোর্সটি গাজীপুর এবং উত্তরা দুটো শাখাতে আমরা এখন করাচ্ছি। এটি আসলে একটি Boarding Course, তাই আমরা এমন ছাত্রছাত্রী চাচ্ছি, যে শুধু ইংরেজি শেখা এবং IELTS এর জন্য ৬ মাসের উদ্দেশ্যে আমাদের কাছে এসে পড়াশোনা করবে। আমরা হোস্টেল এর ব্যবস্থা করতে সাহায্য করবো, কিন্তু থাকা খাওয়া খরচ আনুমানিক মাসিক ৫-৬ হাজার (গাজীপুর) এবং ৮-১০ হাজার টাকা (উত্তরা) ছাত্রছাত্রিকে বহন করতে হবে। তুলনামুলক ঢাকা থেকে গাজীপুর এর থাকা খাওয়া খরচ কম এবং মনোরম পরিবেশে পড়াশোনা করা যাবে। আমরা তাদেরকেই এই কোর্সে উৎসাহিত করছি, যারা ৬ মাসের জন্য ব্যাক্তিগত সব কিছু বাদ দিয়ে আমাদের কাছে এসে আমাদের in-house training টি নিতে পারে। ছেলে বা মেয়ে যে কেউ এই কোর্স করতে পারে। আমাদের ছাত্র এবং ছাত্রি দুটো হোস্টেল এর ব্যবস্থাই আছে। আর আপাতত ঢাকা অফিসে এই কোর্সটি আমরা চালু করার সিদ্ধান্ত এখনো নেই নি।

ভর্তির সিদ্ধান্ত নিয়ে থাকলে, উপরের (Registration) button এ ক্লিক করে ফর্ম পূরণ করে আমাদেরকে 01611237732 (What’s app) জানান। অথবা সরাসরি স্যারকে ম্যাসেজ করতে পারেন। স্যার এর নম্বর নিচে দেয়া আছে।

আমাদের এই কোর্সের ছাত্রছাত্রিদের কোর্স সম্পর্কিত উন্নতি, ফিডব্যাক জানতে চাইলে, নিম্নে দেয়া লিঙ্কে(আমাদের এই কোর্সের বিশেষ ফেইসবুক গ্রুপে) ক্লিক করে জয়েন করতে পারেন। অনেকেই যেহেতু জানতে চায় এই কোর্সের ছাত্রছাত্রীরা কেমন করছে, তাই আমরা এই বিশেষ গ্রুপ তৈরি করেছি।

IELTS 6 months contractual FB Group LInkhttps://www.facebook.com/groups/talenthutieltscontractual

[বিঃদ্রঃ যারা এই কোর্সের বিষয়ে ইচ্ছুক, দয়াকরে কোর্স ফি এর বিষয়ে কোন দরাদরি করবেন না। আমাদের ডেডিকেশন অনুযায়ী কোর্স ফি অনেক কম ধরা হয়েছে। যারা আমাদের কাছে কোর্স করেছে বা এখনও করছে তারাই জানে আমাদের সার্ভিস সম্পর্কে। আমাদের ব্যাচ এর অর্ধেক ছাত্রছাত্রি পুরন হয়ে যায় আমাদের যেসকল ছাত্রছাত্রি ইতিমধ্যে IELTS করে বিদেশে চলে গিয়েছে তাদের reference-এ এবং তারা এর চাইতে বেশি ফি দিয়েই কোর্স করে বিদেশে পড়াশোনা বা কাজের জন্য চলে গিয়েছে।

বিঃদ্রঃ এই কোর্স কেবলমাত্র আমাদের গাজীপুর শাখাতে করানো হবে। উত্তরা শাখাতে শুরু করলে জানিয়ে দেয়া হবে পরবর্তীতে। 

Contact me: Md Shakhawat Hossain (Known as Shakhawat Sir), Cell: +8801611-237730 -What’s app/Viber (My Personal Number- 10 am to 8 pm Bangladesh Time) নির্দিষ্ট সময়ের বাহিরে ফোন না দিয়ে মেসেজ পাঠাতে পারবেন।

[যেহেতু এটি একটি Private Teaching Program তাই এখানে খুব বেশি ছাত্র ভর্তি করা হয় না। সাধারণত, Maximum 15 students নিয়ে একটি ব্যাচ করে কোর্স করানো হয়। সেটাও আমার সময়ের উপরে নির্ভর করে। আমার শিডিউল ফাকা না থাকলে আমি ছাত্র ভর্তি করি না। তাই ভর্তি নিশ্চিত করতে অবশ্যই আমাকে ফোন দিবেন, কারণ আমরা খুব বেশি ছাত্রছাত্রী ভর্তি করি না।]